সোমবার, ১৭ অক্টোবর, ২০১১

রেজিস্ট্রেশান ওনার এ নিজের নাম লিখুন


আপনার কম্পিউটারটি নিশ্চয় আপনার টাকা দিয়ে কিনেছেন। কিন্ত নিজের টাকায় কিনে আপনার পিসিতে কেন অন্নের নাম থাকবে বলুন? আপনি নিশ্চয় চান আপনার পিসিতে আপনার নামটি থাকুক। আজ আমি আপনাদের দেখাব কিভাবে আপনার পিসিতে নিজের নাম লেখা যায়।
অর্থাৎMy ComputerRight Button Click করে Properties এ গিয়ে GeneralClick করলে Registered to: এ যে নাম দেখায় সেখানে আপনার নাম ও আপনার প্রতিষ্ঠানের নাম থাকবে। তাহলে এখনো বসে আছেন কেন? শিগগির নিচের পদক্ষেপ অনুসরণ করুন।

প্রথমে আপনার পিসির Start click করে Run এ ক্লিক করুন। না পারলে কীবোর্ড এর Windows লোগো কী চেপে R বাটনটি জোরে চাপুন। দেখবেন রান প্রোগ্রাম ওপেন হবে। সেখানে Open এর ঘরে লিখুন regedit। তারপর ওকে করুন। Registry editor ওপেন হবে। বাম দিকের মাই কম্পিউটার-এর প্লাসএ ক্লিক করুন। লেখা আসবে HKEY_LOCAL_MACHINE। এখানে ক্লিক করুন। নিচের দিকে দেখেন সফটওয়্যার লেখা আছে। সফটওয়্যার এর বামদিকের +এ  ক্লিক করুন। মাইক্রোসফট লেখা আসবে। মাইক্রোসফট এর বামদিকের +এ জোরে ক্লিক করুন। লেখা আসবে Windows NTWindows NT তে ক্লিক করলে লেখা আসবে CurrentVersion। এখানে ক্লিক করুন। এখন ডান দিকের খুলা ময়দানে খুঁজে দেখুন Registered Owner। তার নিচে লেখা আছে Registered Organization। এখানে ডাবল ক্লিক করুন। Edit String ডায়লগ বক্স আসবে। নিচের Value Data বক্সে আপনার নাম ও আপনার প্রতিষ্ঠানের নাম টাইপ করে ওকে করুন। ক্লোজ বাটন এ ক্লিক করে বেরিয়ে আসুন।
এবার My ComputerRight Button Click করে Properties এ গিয়ে GeneralClick করে দেখুন Registered to: এ আপনার নাম ও আপনার প্রতিষ্ঠানের নাম দেখাচ্ছে।
এবার খুশি তো?
কেমন লাগলো জানাবেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন